খুলনা, বাংলাদেশ | ১২ আশ্বিন, ১৪৩১ | ২৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  রাতে জাতিসংঘের ৭৯তম অধিবেশনে ভাষণ দেবেন ড. ইউনূস
  কেসিসিসহ দেশের সব সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের অপসারণ করে প্রজ্ঞাপন জারি

খুলনায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হলেন কয়রার সেরাজুল ইসলাম

কয়রা প্রতিনিধি

প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর খুলনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন এস এম সেরাজুল ইসলাম। তিনি কয়রা উপজেলার মঠবাড়ি সেরাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

খুলনা জেলা প্রশাসক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এস এম সেরাজুল ইসলামের সাফল্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও তার সহকর্মীগণ তাকে অভিনন্দন জানিয়েছেন।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক পদক-২০২৪ এ ভূষিত সহকারী শিক্ষক এস এম সেরাজুল ইসলাম বলেন, আমার পিতার স্বপ্ন ছিল যেন আমি শিক্ষকতা পেশায় যুক্ত হই। আমি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলামের ওপর গুরুত্ব আরোপ করি, যা তাদের সার্বিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলের বাচ্চাদের নিজের সন্তানের মতো মনে করি। তাদের ঝরে পড়া রোধ, পড়াশোনায় মনোযোগী করা, সৃজনশীল কর্মকাণ্ডে উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের শিক্ষাসহ নানাবিধ কর্মকাণ্ডে নিজেকে নিবিড়ভাবে সম্পৃক্ত করি। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় তিনি আল্লাহর শুকরিয়া আদায় করেন। এছাড়া সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ও যেন সুস্থ থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারেন এজন্য সকলের দোয়া কামনা করেন।

এস এম সেরাজুল ইসলাম শ্রেষ্ঠ সহকারী শিক্ষক পদক ২০২৪ এ নির্বাচিত হওয়ায় কয়রা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার অভিনন্দন জানিয়ে বলেন, তিনি কয়রা উপজেলাবাসীর মুখ উজ্জ্বল করেছেন। তার পদাঙ্ক অনুসরণ করে কয়রার সব শিক্ষক আরও ভালো করবেন সেই প্রত্যাশা করছি।

সেরাজুল ইসলাম ২০২২, ২০২৩ ও ২০২৪ সালে কয়রা উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন। তিনি খুলনা বিএল কলেজ থেকে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে প্রথম বিভাগ নিয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন ক‌রেন। তার পিতা এস এম আব্দুস সবুরও পেশায় শিক্ষক ছিলেন। তিনি ২০২৩ সালে খুলনার কয়রা উপজেলার প্রাথমিকের একমাত্র অ্যাম্বাসেডরশীপ অর্জন করেন। ২০১৭ সালে আন্ত:পিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভাগে প্রথম হন। তিনি একাধিক বিষয়ের মাস্টার ট্রেইনার। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মূল্যায়ন ও পরিবীক্ষণ বিভাগ কর্তৃক অনুমোদিত helping page of e monitoing facebook পেজের সম্মানিত এডিটর। তিনি পেজের হেল্প ডেক্সের সক্রিয় সদস্য হিসেবে সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সহযোগিতা করেন। তার স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। পারিবারিক জীবনে এক কন্যা ও দুই ছেলের জনক। তিনি ২০১৩ সালে সহকারী শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!